আমাদের পরিচয়

উদ্যমী, পড়ুয়া আর তারুণ্যে ভরপুর একঝাক মেধা নিয়ে আমাদের বুয়েটেক দল । আমাদের লক্ষ্য নিজেদের উদ্ভাবনী শক্তির মাধ্যমে তথ্যপ্রযুক্তিতে পিছিয়ে থাকা বাংলাদেশের বিভিন্ন প্রযুক্তিগত ইতিবাচক পরিবর্তন আনা কিংবা এধরণের কাজে সবাইকে সাহায্য করা । সামাজিক গণমাধ্যমের একটি সৌহার্দ্যপুর্ন আলোচনা থেকেই বুয়েটেকের যাত্রার শুরু । বাংলাদেশি শিক্ষার্থীদের অসম্ভব সুন্দর প্রযুক্তিগত মেধা আর তাদের অসাধারণ কাজগুলো সবার সামনে এনে বাস্তব জগতের সাথে মেলবন্ধন করাই আমাদের উদ্দেশ্য । আমরা বিশ্বাস করি, একদিন এই বাংলাদেশের কাঙ্ক্ষিত পরিবর্তন আনা অবশ্যই সম্ভব! সেদিনটা হয়তো আমাদের খুব কাছেই। সকলের আন্তরিক স্বেচ্ছাশ্রমের উপর ভিত্তি করেই বুয়েটেক এগিয়ে চলেছে।

আমাদের লক্ষ্য

বুয়েট থেকে যাত্রা শুরু করে আমরা সারা পৃথিবীর এবং বিশেষ করে বাংলাদেশের নতুন এবং আকর্ষণীয় প্রযুক্তির খোঁজ করছি। সেগুলো থেকে ফলপ্রসূ এবং বাস্তবসম্মত প্রযুক্তিগুলো বাছাই করে আমরা সেভাবেই উপস্থাপন করতে চেষ্টা করি যেন একজন শিক্ষানবিশের জন্যও বুঝতে সামান্য অসুবিধা না হয় । অনুসন্ধানের মাধ্যমে নতুন প্রযুক্তির খোঁজ এবং যথাযথ পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সেটিকে সহজ এবং বাস্তবসম্মত ভাবে সবার সামনে আনতে আমরা বদ্ধ পরিকর ।

প্রযুক্তির ইনকিউবেটর হিসেবে আমাদের লক্ষ্য থাকে প্রতিষ্ঠিত উদ্যোক্তা, দাতা এবং ব্যবসায়ী-সকলকেই সহায়তা করা । একটি নতুন এবং বাস্তবসম্মত প্রযুক্তিকে বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটের প্রাথমিক ধাপ পেরিয়ে পরের ধাপে নিয়ে যাওয়ার জন্য আমরা নিরলস কাজ করে যাচ্ছি । বিজ্ঞান ও প্রকৌশলের সাহায্যে বাংলাদেশকে অনেক মর্যাদাপূর্ণ স্থানে নিয়ে যেতে বুয়েটেক প্রতিশ্রুতি-বদ্ধ।

বুয়েটেকের তরফ থেকে আপনাদের সবাইকে আমন্ত্রণ জানায় আমাদের এই প্রযুক্তির স্রোতে সামিল হতে, গঠনমূলক আলোচনার মাধ্যমে আমাদেরকে সমৃদ্ধ হবার সুযোগ করে দিতে। আমাদের ফিচার, সংবাদ, বিশ্লেষণ, বিবরণী, মতামত কিংবা সফলদের সাফল্য গাথার গল্প শুনতে বুয়েটেক কামনা করছে আপনাদের অংশগ্রহণ। আমরা মনে-প্রাণে বিশ্বাস করি, এর আগে আপনি একা যে প্রযুক্তির সম্ভাবনা নিয়ে এগোতে দ্বিধান্বিত হয়েছেন, এবার বুয়েটেকের সাথে সবাই মিলে সেই অসাধারণ কাজটিই সফলতার সাথে সম্পন্ন হবে। সবাইকে বুয়েটেকের পক্ষ থেকে শুভকামনা।

আসুন, প্রযুক্তির ছোঁয়ায় বাংলাদেশের পরিবর্তন করি আমরাই!

Share Button